এ যেন কৃষি বান্ধব জনপ্রতিনিধি। নিজেই কৃষক! তাই কৃষকদের মনোকষ্ট হাঁড়ে হাঁড়ে বোঝেন । কৃষকদের কষ্টের অর্জিত সোনালী ফসল, ঘরে তুলতে ব্যতিক্রমধর্মী উন্নয়ন মুলোক কাজ করে চলেছন তিনি ।

 

এমন একজন কৃষিপ্রেমী জনবান্ধন জনপ্রতিনিধি পেয়ে বেজয় খুশি স্থানীয়রা । কৃষি নির্ভর এই এলাকায় কৃষি উন্নয়নে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করা এই জনদরদি হলেন শিশির বিশ্বাস। তিনি নড়াইল সদর উপজেলার কলোড়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ড মেম্বর। যানা যায়,হাড়িভাঙ্গা খালের সুইচ- গেটের নির্মাণ কাজ শেষ হলে ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সুইচ গেটের দুই পাশে মাটি ভরাট না করেই টাকা উত্তলোন করে হারিয়ে যায়। ফলে ভোগান্তির স্বীকার হয় ঐ এলাকার সাধারন কৃষক।

 

গেট বন্ধ করার সাথে জোয়ারের পানি গেটের দুই পাশ দিয়ে বের হয়ে ফসলী জমি তলিয়ে যায়। যার কারনে সুইচ- গেটটি কোন প্রকারে কাজে আসে না। বরং কৃষকেরা আরো ক্ষতির সম্মুখীন হয়। এহেন পরিস্থিতিতে শিশির মেম্বর এলাকাবাসীকে সাথে নিয়ে তার নিজের শ্বশুরের জায়গা হতে মাটি নিয়ে দুই পাশ ভরাট করে দেন। যার কারনে সঠিক সময়ে পানি চলাচল বন্ধ ও খোলা সম্ভব হচ্ছে। শিশির মেম্বরের এই উদ্যোগ জনমনে ব্যপক প্রসংশিত হয়।

 

এছাড়া ও তিনি বীরগ্রাম নাওউড়া বিলের বটতলায় পাশ দিয়ে, বি এডিসির অর্থায়নে রাস্তা নির্মান করা হয়ছে। যার অন্যতম অবদান এই মেম্বরের। জনগনের সুবিধার্থে নিজের জমি ছেড়ে দিয়ে রাস্তা করে দিয়েছেন। যে রাস্তা দিয়ে সকল কৃষক তাদের ফসল গাড়ি যোগে ঘরে তুলতে পারছে। অতচ বিগত সময়ে এই জমির সকল ফসল মাথায় করে বাড়ি আনতে হত। রাস্তা পেয়ে পাট চাষে আগ্রহ বেড়েছে অনেকের। রাস্তার সাথে খাল থাকায় পাট কেটে জাগ দেওয়ার উপযুক্ত স্থান পেয়েছে চাষিরা।

 

যার কারনে ঐ মাঠে পাট চাষ ব্যপক হারে বৃদ্ধি পেয়েছে।
শুধু তাই নয়। মেঠো রাস্তায় রয়েছে একটা গাছ। গাছের নিচে নিজ খরচে স্থাপন করেছেন একটি টিউবওয়েল। যে টিউবওয়েলে শ্রম পিপাসু মানুষ একটু জল পান তৃপ্তি মেটাতে পারে। তার এই মহানুভবতা কাজের সুনাম গ্রামের সকল জায়গা ছড়িয়ে পড়েছে। মুশুড়িয়া মাঠে ও রয়েছে তার কর্মের ছোয়া।

 

মুশুড়িয়া মাঠে দীর্ঘ দিনের পড়ে থাকা সরকারি জমিতে রাস্তা নির্মান করে জনগনের যাতায়াতের সুবিধা করে দিয়েছেন। শুধু তাই নয়, মেম্বার নির্বাচিত হওয়ার পর থেকে তিনি নীরভে সমাজ সেবা করে যাচ্ছেন। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা, ভিজিডি কার্ড, মাতৃকালীল ভাতা, সুষ্ঠু ভাবে বন্ঠন করেছেন। করোনাকলীন সময়ে তিনি বাড়ি বাড়ি গিয়ে সকলের খোজ খবর নিয়েছেন। অসহায় দুস্থ মানুষের পাশে গিয়ে দাড়িয়েছে। অনেক অসহায় মানুষকে গোপনে নগত অর্থ সহায়তা করেছেন। তার সেবার মহিমা চারিদিকে ছড়িয়ে পড়েছে।

 

এলাকাবাসী তাকে এ বার ও বিপুল ভোটে বিজয়ী করবে বলে তিনি আশা ব্যক্ত করেন। এলাকার উন্নয়ন মুলোক কাজের ধুসর প্রশংসা করে কলোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহারিয়ার আলম মুক্ত জনান, শিশির মেম্বর এক জন সত্যি কারের মহান মানুষ । তিনি জনগণের মঙ্গলের জন্য সর্বদা কাজ করে চলছন। নড়াইল জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মিটুল কুন্ডু বলেন, শিশির মেম্বরের একান্ত চেষ্টায় কলোড়া ইউনিয়নের গ্রামীন মেঠো রাস্তা গুলো নির্মান হয়েছে।

এ বিষয় মেম্বর শিশির বিশ্বাস বলেন,আমি এক জন কৃষক। কৃষকেরা কিভাবে কষ্ট করে ফসল ফলায় সেটা আমি বুঝি। আমি ও কৃষি কাজ করি। ফসল ঘরে তোলার কষ্ট আমি জানি। তাই কৃষকেরা যাতে সুন্দর ভাবে ফসল ঘরে তুলতে পারে আমি তার জন নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

 

আমি নিজের জমির উপর দিয়ে রাস্তা করে দিয়েছি। ব্যক্তিগত ৮০ হাজার টাকা দিয়ে মাটি দিয়েছি। আমার কর্ম মানুষের মাঝে বেঁচে থাকবে। এই লক্ষ আমি সর্বদা কাজ করে চলেছি।